শুক্রবার, ১৫ আগস্ট, ২০১৪

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন ও মিলাদ মাহফিলের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত



কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, মিলাদ ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস-১৪ পালিত হয়েছে। ১৫ আগষ্ট শুক্রবার সকাল সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের বিদেহী আতœার মাগফেরাত কামনায় পবিত্র কোরআন খতম ও মিলাদ মাহফিলের মধ্য দিয়ে শুরু হয় শোক দিবসের নির্ধারিত কর্মসূচী। পরে সকাল ১১টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন শেষে শুরু হয় আলোচনা সভা।
এতে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান সালাহ উদ্দিন আহমদ সিআই.পি বলেন, যারা করেছে বঞ্চিত পিতা, তোমার মুখের হাসি, করিনি ক্ষমা, করবোও না-পড়িয়েছি তাদের ফাঁসি। তিনি বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালি জাতির জনকের সোনার বাংলা গড়তে তরুণ প্রজন্মকেই সবচেয়ে বেশি ভূমিকা রাখতে হবে। 
সভাপতির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. মো. আবুল কাশেম বলেন, বঙ্গবন্ধুর বড় অপরাধ ছিল দেশ ও দেশের মানুষকে ভালবাসা। আর এই অপরাধের কারনেই দেশ স্বাধীন হওয়ার মাত্র সাড়ে ৩ বছরের মাথায় স্ব-পরিবারে শাহাদত বরণ করতে হয় তাকে।  
এসময় আরও বক্তব্য রাখেন, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও পরিচালক (অর্থ) মো. আব্দুস সবুর, ডিপুটি রেজিষ্টার জসীম উদ্দিন, বাণিজ্য অনুষদের শিক্ষক রাজিদুল হক সুমন, শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন আইন অনুষদের মইন উদ্দীন, বাণিজ্য অনুষদের মাহমুদ বিন আব্দুর রহমান, পারভেজ মিনার, উম্মে কুলসুম শম্পা, এমবিএ অনুষদের ফারুক।
এসময় উপস্থিত ছিলেন, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও ফ্যাকাল্টি ইনচার্জ এস. এম সাইফুর রহমান,  বাণিজ্য অনুষদের শিক্ষক অশোক চক্রবর্তী, প্রসেনজিৎ শাহ, আব্দুল্লাহ আল মামুন, আইন অনুষদের কামাল হোসাইন হেলালী, কম্পিউটার সাইন্সের ইমতিয়াজ উদ্দিন আহমেদ, জনসংযোগ কর্মকর্তা কুতুব উদ্দিন, এডমিশন অফিসার রুহি মেহনাজসহ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা।  
একাউন্টস বিভাগের বদিউল আলমের কুরআন তেলোয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া আলোচনা সভা সঞ্চালনা করেন এডমিশন অফিসার পারিয়েল সামিহা শারিকা।  কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জনসংযোগ কর্মকর্তা
কুতুব উদ্দিন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা যায়।